ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

লক্ষ্যারচরে প্রতিবন্ধি ব্যবসায়ী শফির তহবিল থেকে ৭০ পরিবারে ৬ রকমের সবজি বিতরণ

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  করোনা ভাইরাসের সংক্রমণের দুর্যোগ দুর্দিনে চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের ছিকলঘাটার একজন প্রতিবন্ধী ব্যবসায়ী মোহাম্মদ শফি ব্যক্তিগত তহবিল থেকে জীবিকা হারানো স্থানীয় গরীব ও শ্রমজীবি ৭০ পরিবারের মাঝে ৬ রকমের ৬ কেজি করে সবজি বিতরণ করেছেন। একজন প্রতিবন্ধি মানুষ হয়েও শফি সওদাগর দুর্যোগ-দু:সময়ে সাধারণ মানুষের পাশে এগিয়ে এসে বিত্তশালীদের দেখিয়ে দিলেন সম্পদ দিয়ে নয়, একটি ছোট্ট মন থাকলেই মাতবতার কল্যাণে কাজ করা সম্ভব।

বৃহস্পতিবার ১৬ এপ্রিল সকালে ছিকলঘাটা স্টেশনে এসব পরিবারের মাঝে সবজি বিতরণ করেন প্রতিবন্ধি ব্যবসায়ী শফি সওদাগর। এসময় উপস্থিত ছিলেন লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রেজাউল করিম সেলিম, শিকলঘাট বাজার ব্যবসায়ী সভাপতি আইয়ুব মোহাম্মদ ইকবাল উপস্থিত ছিলেন।

বিতরণ শেষে ব্যবসায়ী শফি সওদাগর বলেন, এলাকার গরীব মানুষের মাঝে সবজি বিতরণ করতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি। কারণ এই দুর্দিনে সমাজের বিত্তবানরা চাইলে এসব পরিবারের পাশে দাঁড়াতে পারতো। সহযোগিতা করতে পারতো।

তিনি বলেন, আমি ছোট মানুষ। তারপরও জীবিকা হারানো মানুষের হাতে আমার সাধ্যমতো কিছু দিতে পেরে আমি আনন্দ উপভোগ করছি। তাই সমাজের বিত্তবানদের ভাইদের বলবো আপনারা কর্মহীন পরিবারের পাশে দাঁড়ান। মানবতার পরিচয় দিন। #

পাঠকের মতামত: